• সকাল ১১:৫৬ মিনিট শুক্রবার
  • ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ
সোনারগাঁয়ে সকল মার্কেট অনিদিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা করেছে উপজেলা প্রশাসন

সোনারগাঁয়ে সকল মার্কেট অনিদিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা করেছে উপজেলা প্রশাসন

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন সরকারী নিয়ম অনুযায়ী স্বাস্থ্য বিধি না মেনে মার্কেট খোলা রাখার কারণে সোনারগাঁয়ে সকল মার্কেট ও বিপনী বিতানগুলি অনিদিষ্টকালের জন্য বন্ধ থাকবে। পরবর্তি নির্দেশ না দেয়া পর্যন্ত কোন মার্কেট খুলতে পারবেন না মালিক কর্তৃপক্ষ। কেউ যদি প্রশাসনের নির্দেশ অমান্য করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

বৃস্পতিবার বিকেলে তিনি নিউজ সোনারগাঁ’কে এ তথ্য নিশ্চিত করেন, তিনি আরো জানান, সরকার জনগনের জীবনের সাথে জীবিকার কথা চিন্তা করে ১০ গত তারিখ থেকে সরকারের দেয়া স্বাস্থ্য বিধি মেনে দেশের সকল শপিংমল, মার্কেট ও বিপনী বিতানগুলো খুলে দেয়ার সিদ্বান্ত নিয়েছে। কিন্তু সেখানে অবশ্যই স্বাস্থ্য বিধি তার বাস্তবায়ন করতে হবে। কিন্ত সোনারগাঁয়ে গত ১০ তারিখ থেকে মার্কেটগুলো খোলা শুরু করলেও সরকারের দেয়া স্বাস্থ্য বিধি ও কোন নিয়মকানুন মানছেন না। তারা সকাল ১০টায় খোলার কথা থাকলেও এরআগেই খুলে বসে থাকে আবার বিকাল ৪টার মধ্যে বন্ধ রাখার কথা থাকলেও তারা সন্ধ্যা পর্যন্ত খোলা রাখছে। এসব নিয়ম কানুন মানার জন্য প্রশাসনের পক্ষ থেকে তাদের ৩ দিনের সময় বেধে দিয়েছিলাম। ৩দিন অতিবাহিত হওয়ার পর কিছু মার্কেটের সামনে জীবানুনাশক টানেল লাগালেও মার্কেটের ভেতরে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য বিধির কোন বালাই মানা হচ্ছিলা। গাদাগাদি করে ক্রেতারা একজন আরেক জনের গাঁরের উপর দাড়িয়ে কেনাকাটা করতে দেখা গেছে। যা করোরা সংক্রমনের জন্য মারাত্মক ঝুঁকি। ক্রেতা ও বিক্রেতাদের মুখে বাধ্যতামুলক মাস্ক থাকার কথা থাকলেও অনেক ক্রেতা ও বিক্রেতার মুখেই ছিল না মাস্ক। কারো কাছে মাস্ক তাহলে অনেকে গরমের দোহাই দিয়ে মুখে নিচে নামিয়ে রাখে আবার কেউ পকেটে রাখে। এছাড়া প্রতিটি মার্কেটে দেখা গেছে বড়দের পাশাপাশি শিশুদের আনাগোনা যা স্বাস্থ্য বিধিতে সর্ম্পূন ভাবে নিষেধ করা হয়েছে। বিশেষ করে মহিলা ক্রেতা মুখে মাস্কেও বদলে কাপড় দিয়ে মার্কেটে প্রবেশ করছে। এসব স্বাস্থ্য বিধি না মানার কারণে পরবর্তি নির্দেশ না দেয়া পর্যন্ত অনিদিষ্টকালের জন্য সোনারগাঁ উপজেলার সকল মার্কেট ও বিপনী বিতানগুলো বন্ধ থাকবে। তিনি আরো জানান ইতিমধ্যে মোগরাপাড়া চৌরাস্তা, কাঁচপুর, সাদিপুর এলাকাসহ উপজেলার বিভিন্ন এলাকার বিপনী বিতানগুলো বন্ধ করে দেয়া হয়েছে। পরবর্তি নির্দেশ না দেয়া পর্যন্ত সকল মার্কেট বন্ধ থাকবে।

উল্লেখ্য, গত ১০ মে সরকারি নির্দেশনায় সোনারগাঁয়ে মার্কেট খুলে দেয়ার পর থেকে কোন ধরনের স্বাস্থ্য বিধি না মেনে বিপুল সংখ্যক নারী ও শিশু মার্কেটগুলোতে হুমড়ি খেয়ে পড়ছে ফলে করোনা সংক্রমনের চরম ঝুঁকিতে পড়তে যাচ্ছে সোনারগাঁবাসী। তাছাড়া চৌরাস্তার নিকটবর্তী বাড়ী মজলিস, বাড়ী চিনিশ, হাবিবপুর, মোগরাপাড়া, গোহাট্টা, কাবিলগঞ্জ, ষোলপাড়া গ্রামে ২০জন করোনা রোগী সনাক্ত হয়েছে। আরো ৩০/৪০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে যাদের প্রত্যেকের করোনার উপসর্গ রয়েছে। ফলে চৌরাস্তা এলাকা করোনার জন্য সবচেয়ে বিপদ জনক জায়গা হয়ে উঠেছে। স্থানীয় সুশীল সমাজের দাবি অতিসত্ত্বর সোনারগাঁয়ের মার্কেগুলো বন্ধ ঘোষনা না করলে এর জন্য সামনে চরম খেসারত দিতে হবে সোনারগাঁবাসীকে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution